Breaking

Sunday, April 8, 2018

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জমে থাকা রেজাল্ট পেতে করণীয়ঃ





জাতীয় বিশ্ববিদ্যালয়ের জমে থাকা রেজাল্ট পেতে করণীয়ঃ

বর্তমান সময়ে জাঃবিঃ তে অনার্স ও ডিগ্রী মিলিয়ে প্রায় ৫টি রেজাল্ট প্রকাশ হবার কথা থাকলেও তা যেকোন কারনে অপ্রকাশিত হয়ে আছে।

৥অনার্স ২য় বর্ষের রেজাল্ট
৥অনার্স ৩য় বর্ষ স্পেশাল রেজাল্ট
৥ডিগ্রী ১২-১৩ রেজাল্ট
৥ডিগ্রী ১৩-১৪ রেজাল্ট

এছাড়াও ইম্প্রুভ মিলিয়ে কয়েকটি রেজাল্ট ঝুলন্ত অবস্হায় আছে জাবিতে অনেকগুলো রেজাল্ট।বর্তমানে যেসব রেজাল্ট এর জন্য অনার্স সশেষ করেও মাস্টার্সে ভর্তি হতে পারছে না ছাত্রছাত্রীরা,তা হল

অনার্স ২য় বর্ষ ইম্প্রুভ রেজাল্ট
এবং
অনার্স ৩য় বর্ষ বিশেষ ব্যাচের রেজাল্ট।

গত মাসের ২০ তারিখে মাস্টার্সের ভর্তি প্রকিয়া শেষ হবার আগেই রেজাল্ট প্রকাশ হবার কথা থাকলেও তা হয়নি।আশা করা যাচ্ছে এ মাসে রেজাল্ট হবে তবে যদিও কোন কারনে না হয় তবে এই যে দুটি ব্যাচের মাস্টার্সের ভর্তির কি হবে?
এ প্রশ্নের উত্তর কি কারো জানা আছে? ধারনা করা যায় ইয়ার লস যাবে না,তবে সময় তো থেমে থাকবে না,দেরিতে হলেও নামে মাস্টার্সের শেসন থাকবে তবে শেষ করতে আরো একবছর বেশি সময় লাগবে।
যেমন ২০১৫ সালের অনার্স শেষ হয়েছে ২০১৮ সালে।তারা কিন্তু নামে ১৫ সালের ব্যাচ বাট জীবন থেকে কিন্তু ৩টি বছরের গ্যাপ মুছে যায় নি। কিন্তু এর থেকে পরিত্রানের উপায়?

সব সমস্যার তো একটা না একটা সমাধানের উপায় থাকেই।যতদিন যাবৎ এসবের সাথে আছি তা থেকে একটা জিনিস বুঝতে পেরেছি জাঃবিঃ অফিসের টনক নড়াতে হলে তাদের মাথায় এই রেজাল্ট প্রকাশের চিন্তা ঢুকাতে গেলে আমাদের অন্য পথ অবলম্বন করতে হবে।

আজ যদি বলি আন্দোলনে নামবো তবে কাল রাস্তায় ৫ জনের বেশি পাওয়া যাবে না ।অথচ ৫ জন দিয়ে কোন আন্দোলন কিন্তু হয় না।

অপরপক্ষে অনলাইনে একবার আন্দোলনের ডাক দিন।দেখবেন লোকের অভাব নেই।নারী পুরুষ সবাই মিলে আন্দোলনে যুক্ত হবে শেয়ার করে লাইক কমেন্ট করে।তাই আমরা নতুন একটা পথ অবলম্বন করতে পারি বর্তমানে ফেসবুকের বদৌলতে।

বিভিন্ন ধরনের দাবী বিষয়ক রেজাল্ট বিষয়ক পোস্ট এত পরিমাণ করতে হবে যেন তার থেকে কোন না কোন পোস্ট ভাইরাল হয়।এই যেমন ধরুন আমার এই পোস্ট টি যদি সবাই শেয়ার করতে শুরু করে তবে আজই মুহুর্তে ভাইরাল হবে অনলাইনে বা ফেসবুকে।

অনলাইন মিডিয়া বা পত্রপত্রিকা এটাকে ফলাও করে প্রকাশ করবে কালকের শিরোনামে "জাঃবিঃ অপ্রকাশিত রেজাল্টের দাবিতে পোস্ট ভাইরাল" অতএব বড় বড় মহলের টনক নড়বে।জাঃবিঃ তখন লজ্জায় তাদের মান বাঁচাতে বা উপর মহরের চাপে হয়তো অন্তত একটি হলেও রেজাল্ট প্রকাশ করবে পরের দিন।

আর ভয় যখন একবার ঢুকে যাবে তখন বাবিগুলোও কয়েকদিনের মধ্যে প্রকাশ করার চেস্টা করবে।তবেই হয়তো আমরা অভিশাপ থেকে মুক্তি পাবো।এছাড়া আর কোন সহজ উপায় দেখছিনা সামনে।আশা করি আমার উপায় টি সবার কাছে গ্রহণযোগ্য ও সহজ বলে মনে হবে।

পোস্ট টি পড়ার পর মন্তব্য করবেন।

তবে জাঃবিঃ ও তাদের ক্রাশ প্রোগ্রাম চালু করে শেসন জট নামক কালো হাতের ছত্রছায়া থেকে আমাতের মুক্ত করেছে তার জন্য যথেষ্ট প্রশংসার দাবিদার।আশা করছি খুব তাড়াতাড়ি আমাদের বাবি অপ্রকাশিত রেজাল্ট প্রকাশ করে আমাদের চাকরি ও অন্যান্য ক্ষেত্রে এগিয়ে যাবার সুযোগ প্রদান করবে খুব তাড়াতাড়ি।

জাঃবিঃ তাদের ক্রাশ প্রোগ্রাম দিয়ে যতটা আমাদের এগিয়ে দিয়েছে অন্যান্য বিশ্ববিদ্যালয়ের থেকে।এবার দ্রুত রেজাল্ট প্রকাশ করে আমাদের আরো এগিয়ে দিবে আশা রাখছি।

ধন্যবাদ ব্লগটি পাঠ করার জন্য




এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

No comments:

Post a Comment

close