Breaking

Friday, May 18, 2018

ইফতারির খাবারে সাবধান! ভুলেও ইফতারী তে এই আইটিম যোগ করবেন না।

সারাদিন রমজানে রোজা রাখার পর ভুলেও ইফাতরি তে কিছু আইটেম যোগ করে নিজের নিশ্চিত মৃত্যু  ডেকে আনবেন না।


চিকিৎসা বিজ্ঞান বলছেঃ সারাদিন রোজা রাখার ফলে পেটে গ্যাস্ট্রিক এর ডি-হাইড্রেশন শুরু হয় ফলে এসময় কোকাকোলা,সেভেন আপ, আর সি,লেমন ,ক্লেমন,বাবল আপ, ইত্যাদী জাতীয় কোমল পানীয় পান করলে তা কিডনি ফেল করার বড় কারন হতে পারে। এতে ইফতারির সাথে সাথেই অকাল মৃত্যু হতে পারে রোজাকারীর।

রোজা হচ্ছে মুসলমানদের জন্য ফরজ এবং অন্যতম একটি ইবাদত। রোজা রেখে মানুষ আত্ন শুদ্ধি লাভ করে। নামায রোজা হজ্জ যাকাতের মাঝে রোজা হল অন্যতম জনপ্রিয় ইবাদত। কিন্তু সময় পরিবর্তনের সাথে সাথে আধুনিকতার ছোয়া পেয়ে মানুষের খাবারের আইটেমে আসছে আমুল বা নানা পরিবর্তন আর এ পরিবর্তনে সামান্য ভুলের জন্য মানুষ নিজেই নিজেকে ঠেলে দিচ্ছে অকাল মৃত্যুর দিকে।।

যেমন ইফতারিতে যদি আপনি কাঠাল পরিবেশন করেন তাহলে তার সাথে কোকাকোলা কখনই পান করবেন না। কারন কাঠাল আর কোকাকোলা যদি একসাথে মিশে যায় তবে একই সাথে তিনটা বিষধর সাপে কামড়ালে যে পরিমাণ বিষ তৈরি হয় ঠিতঠিক তত পরিমাণ বিষ নিঃসরণ হয় মানব দেহে। তার মানে তার পরের ঘটনা কি হতে পারে তা নিশ্চয়ই বুঝতে পারছেন?


আনারস এবং দুধ এটা র কথা তো সবারই জানা তারপরও মানুষ ভুল করে। আর ভুলের মাশুলও গুনতে হয় নিজেকেই।

তাই আসুন সিয়াম পালন করতে গিয়ে ইফতারিতে বিপরীত ধর্মী কোন আইটেম যোগ করে নিজেকে মৃত্যুর কোলে ঠেলে দেয়া থেকে বিরত থাকি এবং এই তথ্যটি ফেসবুকে শেয়ার করে সকলকে সচেতন করি। আল্লাহ পাক আমাদের সবাইকে সুস্হ্য ও সুন্দর ভাবে এবং সঠিক নিয়মে সিয়ামের এই মাসে আমল করার তৌফিক দান করুন।
আমিন


  • এইমাত্র প্রকাশিত সকল চাকুরির সার্কুলার পেতে চান? Click Here (Topbdjobs.com)
এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

No comments:

Post a Comment

কিভাবে শুরু করবেন চাকরির পড়া,কোথা থেকে শুরু করবেন কি পড়বেন? দেখুন বিস্তারিত