Breaking

Wednesday, March 27, 2019

এক নজরে মার্চ মাসের সেরা চাকরির বিজ্ঞপ্তিগুলো আবেদনের লিংক সহ Govt. job Circular March 2019

বাংলাদেশ রেলওয়ে, চট্টগ্রাম
Govt. job Circular March 2019


পদ ও যোগ্যতা : সহকারী লোকোমোটিভ মাস্টার, ৫৬ জন। বিজ্ঞান বিভাগে এইচএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৯০০০-২১৮০০ টাকা। রিভেটার, ১৪ জন। এসএসসিসহ মেকানিক্যাল বিষয়ে ট্রেড সনদপ্রাপ্ত। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা। সহকারী মৌলভি, ১ জন। এসএসসিসহ ফাজিল, আলিম, টাইটেল পাস। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা। লাইব্রেরিয়ান ৮ জন। লাইব্রেরি সায়েন্স বিষয়ে দ্বিতীয় বিভাগে ডিপ্লোমা পাস। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা। ফুয়েল চেকার, ১ জন। এইচএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। টিকিট ইস্যুয়ার, ৪ জন। এসএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৮৮০০-২১৩১০ টাকা। এমএস, ৩ জন। বিজ্ঞান বিভাগে এইচএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৮৮০০-২১৩১০ টাকা। বয়স ১৮-৩০ বছর। আবেদনের শেষ তারিখ ৮ এপ্রিল।


যোগাযোগ : বাংলাদেশ রেলওয়ে, সিআরবি, চট্টগ্রাম। ওয়েব : লিংক

সূত্র : সমকাল, ১৪ মার্চ, পৃষ্ঠা ১৮।


♦ জনপ্রশাসন মন্ত্রণালয়

(প্রশাসন-১ শাখা)

পদ ও যোগ্যতা : রেফারেন্স সহকারী, ১ জন। গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমাসহ স্নাতক অথবা এইচএসসিসহ গ্রন্থাগার বিজ্ঞানে সার্টিফিকেট কোর্স উত্তীর্ণ। বেতনক্রম : ১২৫০০-৩০২৩০। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, ২৬ জন। স্নাতক বা সমমান ডিগ্রি। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ ও বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

কম্পিউটার অপারেটর, ২ জন। স্নাতক বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, ৯ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর, ২ জন। এইচএসসি বা সমমান। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। অফিস সহায়ক, ২৩ জন। এসএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৮২০০-২০০১০ টাকা। লিংক এই অনলাইনে আবেদনের শেষ তারিখ ১৮ এপ্রিল।

যোগাযোগ : জনপ্রশাসন মন্ত্রণালয়, প্রশাসন-১ শাখা। ওয়েব : লিংক

সূত্র : সমকাল, ১৯ মার্চ, পৃষ্ঠা ৭।


♦ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি

পদ ও যোগ্যতা : নির্বাহী প্রকৌশলী (সিভিল), ১ জন। সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক পাস। বয়স ৩৮ বছর। বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা।


প্রটোকল অফিসার, ১ জন। স্নাতকসহ স্নাতকোত্তর। বয়স ৩০ বছর। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

উপসহকারী প্রকৌশলী (সিভিল), ১ জন। সিভিল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ডিপ্লোমা। বয়স ৩০ বছর। বেতনক্রম : ১৬০০০-৩৮৬৪০ টাকা। সহকারী এস্টেট অফিসার, ১ জন। আইন/ পুরকৌশল বিষয়ে স্নাতক। বয়স ৩০ বছর। বেতনক্রম : ১৬০০০-৩৮৬৪০ টাকা।

পিএ কাম কম্পিউটার অপারেটর, ১ জন। স্নাতক পাস। বয়স ৩০ বছর। বেতনক্রম : ১২৫০০-৩০২৩০ টাকা। সহকারী অডিটর, ১ জন। বাণিজ্যে স্নাতক পাস। বয়স ৩০ বছর। বেতনক্রম : ১১৩০০-২৭৩০০ টাকা। আবেদনের শেষ তারিখ ১৫ এপ্রিল।

যোগাযোগ : অধ্যক্ষ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি, ১৪/৬-১৪/২৩, পল্লবী, মিরপুর-১২, ঢাকা।

ওয়েব : লিংক

সূত্র : যুগান্তর, ১৪ মার্চ, পৃষ্ঠা ৭।


♦ কর কমিশন

(কর অঞ্চল-১৩, ঢাকা)

পদ ও যোগ্যতা : ব্যক্তিগত সহকারী, ১ জন। এইচএসসি বা সমমানসহ কম্পিউটারে বেসিক ট্রেনিং কোর্স পাস। সাঁটলিপিতে প্রতি মিনিটে বাংলায় ৫০ ও ইংরেজিতে ৮০ শব্দ এবং কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

উচ্চমান সহকারী, ১০ জন। স্নাতক বা সমমানের ডিগ্রিসহ কম্পিউটারে বেসিক ট্রেনিং কোর্সে উত্তীর্ণ। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০।

সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, ২ জন। এইচএসসি বা সমমানসহ কম্পিউটারে বেসিক ট্রেনিং কোর্স উত্তীর্ণ। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, ৬ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

গাড়িচালক, ৩ জন। অষ্টম বা সমমান পাস এবং হালকা বা ভারী গাড়ি চালনায় অভিজ্ঞ। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

মেশিন অপারেটর, ১ জন। এসএসসি বা সমমান পাসসহ ফটোকপি মেশিন চালনায় অভিজ্ঞ। বেতনক্রম : ৮৮০০-২১৩১০ টাকা। নোটিশ সার্ভার, ২ জন; অফিস সহায়ক, ১০ জন এবং নিরাপত্তা প্রহরী, ৫ জন।

এসএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ১ মার্চ তারিখে বয়স ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা ও শারীরিক প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ৩২ বছর।

অনলাইনে আবেদন জমার শেষ তারিখ ১০ এপ্রিল।

যোগাযোগ : কর কমিশনারের কার্যালয়, কর অঞ্চল-১৩, পুরানা পল্টন (চৌধুরী কমপ্লেক্স), ঢাকা। সূত্র : ইত্তেফাক, ১৮ মার্চ, পৃষ্ঠা-৬।


♦ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়

পদ ও যোগ্যতা : সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, ৪ জন। স্নাতক বা সমমানসহ কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে বাংলায় ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা। অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, ৬ জন। এইচএসসি বা সমমান পাসসহ কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।


অফিস সহায়ক, ৭ জন। এসএসসি বা সমমান পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ৫ এপ্রিল তারিখে বয়স ১৮-৩০ বছর।

মুক্তিযোদ্ধা ও শারীরিক প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ৩২ বছর। অনলাইনে আবেদনের শেষ তারিখ ৫ এপ্রিল।

যোগাযোগ : বিদ্যুত্, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়, বিদ্যুত্ বিভাগ, প্রশাসন-১ অধিশাখা। ওয়েব : লিংক

সূত্র : ইত্তেফাক, ২০ মার্চ, পৃষ্ঠা-৪।


♦ জাতীয় মানবাধিকার কমিশন

পদ ও যোগ্যতা : ব্যক্তিগত সহকারী, ৩ জন। দ্বিতীয় শ্রেণি বা সমমানের ফলসহ স্নাতক পাস। কম্পিউটার চালনায় দুই বছরের সঙ্গে প্রশাসনিক কাজে অভিজ্ঞতাসহ বাংলা টাইপে প্রতি মিনিটে ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ। শর্টহ্যান্ডে বাংলায় ৬০ ও ইংরেজিতে ৮০ শব্দের গতি। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা। হিসাবরক্ষক, ১ জন। বাণিজ্য বিভাগে দ্বিতীয় শ্রেণি বা সমমানের ফলসহ স্নাতক পাস এবং কম্পিউটার চালনায় দুই বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

বেঞ্চ সহকারী, ৩ জন। আইন বিভাগে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএ পেয়ে স্নাতক (সম্মান) পাস। কম্পিউটার চালনায় দুই বছরের অভিজ্ঞতাসহ প্রশাসনিক কাজে দক্ষ। বাংলা টাইপে প্রতি মিনিটে ২৫ ও ইংরেজিতে ৩০ শব্দ। শর্টহ্যান্ডে বাংলায় ৬০ ও ইংরেজিতে ৮০ শব্দের গতি। বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক ৮ জন। এইচএসসি বা সমমান পাসসহ কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত।

কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজিতে ২০ শব্দের গতি।

বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। ৩১ মার্চ তারিখে বয়স ১৮-৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধীদের বেলায় ১৮-৩২ বছর।

আবেদনের শেষ তারিখ ১৫ এপ্রিল।

যোগাযোগ : জাতীয় মানবাধিকার কমিশন, বিটিএমসি ভবন (নবম তলা), ৭-৯, কারওয়ান বাজার, ঢাকা।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ২১ মার্চ, পৃষ্ঠা ১১।

এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

No comments:

Post a Comment

close