Breaking

  • এইমাত্র প্রকাশিত সকল চাকুরির সার্কুলার পেতে চান? Click Here (Topbdjobs.com)
  • আপনার বইয়ের গুরুত্বপূর্ণ অধ্যায় খুঁজে পাচ্ছেন না? Click Here (Boikhatabd.com)

Wednesday, June 12, 2019

জুন মাসের যত সরকারি চাকরির বিজ্ঞপ্তিগুলো একসাথে দেখুন আবেদনের লিংক সহ

জাতীয় রাজস্ব বোর্ড

পদ ও যোগ্যতা : কম্পিউটার অপারেটর ১১ জন। বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমান। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ এবং বাংলায় ২৫ শব্দ। বেতনক্রম : ১১৫০০-৩০২৩০ টাকা। পরিসংখ্যান অনুসন্ধায়ক ৫ জন। পরিসংখ্যান, অর্থনীতি অথবা গণিতে স্নাতক সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি। বেতনক্রম : ১১৩০০-২৭৩০০ টাকা। সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর ১৩ জন। এইচএসসি বা সমমান। ইংরেজি শর্টহ্যান্ড ও টাইপিং প্রতি মিনিটে ৮০ ও ২৫ শব্দ। বাংলা শর্টহ্যান্ড ও টাইপিং প্রতি মিনিটে ৫০ ও ২০ শব্দ। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

উচ্চমান সহকারী ১২ জন। স্নাতক ডিগ্রি।

বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ২৮ জন। ইংরেজি শর্টহ্যান্ড ও টাইপিং প্রতি মিনিটে ৭০ ও ২৫ শব্দ। বাংলা শর্টহ্যান্ড ও টাইপিং প্রতি মিনিটে ৪০ ও ২০ শব্দ। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা। টার্মিনাল অপারেটর ৫ জন। বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা। পাঞ্চ কার্ড অপারেটর একজন। এইচএসসি বা সমমান পাস। বেতনক্রম : ১০২০০-২৪৬৮০ টাকা।
অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ৪ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিং প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২৮ শব্দের গতি থাকতে হবে। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০।

ডাটা এন্ট্রি অপারেটর ৭ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিং প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

টেলিফোন অপারেটর ২ জন। এইচএসসি বা সমমান। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। ড্রাইভার ১০ জন। অষ্টম শ্রেণি, গাড়ি চালনায় তিন বছরের অভিজ্ঞতাসহ বৈধ লাইসেন্সধারী। বয়স ১৮ থেকে ৩০। মুক্তিযোদ্ধা ও শারীরিক প্রতিবন্ধীদের বেলায় ৩২ বছর। অনলাইনে আবেদনের শেষ তারিখ ৩০ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত।

যোগাযোগ : জাতীয় রাজস্ব বোর্ড, রাজস্ব ভবন, বোর্ড প্রশাসন-১ শাখা, সেগুনবাগিচা, ঢাকা।

ওয়েব : www.nbr.gov.bd



সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ২৪ মে, পৃষ্ঠা ২





বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন

পদ ও যোগ্যতা : সায়েন্টিফিক অফিসার ৪৪ জন। সংশ্লিষ্ট বিষয়ে এসএসসি থেকে পরবর্তী পরীক্ষাগুলোয় তিনটি প্রথম বিভাগ/শ্রেণির এমএসসি ডিগ্রি। এমএসসিতে থিসিস থাকা আবশ্যক। কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য নয়। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

ইঞ্জিনিয়ার ৫ জন। সংশ্লিষ্ট বিষয়ে এসএসসি থেকে পরবর্তী পরীক্ষাগুলোয় তিনটি প্রথম বিভাগ/শ্রেণির বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি। কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ বা শ্রেণি গ্রহণযোগ্য নয়। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা। ২০ জুন তারিখে বয়স সর্বোচ্চ ৩০ বছর। জিইপি বা রেজিস্ট্রি ডাক অথবা কুরিয়ারের মাধ্যমে আবেদন পৌঁছানোর শেষ তারিখ ২০ জুন। যোগাযোগ : বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, পরমাণু ভবন, ই-১২/এ, আগারগাঁও, শেরেবাংলানগর, ঢাকা।
ওয়েব : www.baec.gov.bd

সূত্র : ইত্তেফাক, ২১ মে, পৃষ্ঠা ১৪



বাংলাদেশ ব্যাংক

পদ ও যোগ্যতা : ফার্মাসিস্ট ১১ জন। এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। ফার্মেসি কাউন্সিল অব বাংলাদেশ-এর রেজিস্ট্রেশনসহ তিন বছর মেয়াদি ডিপ্লোমা ইন ফার্মেসি। কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়। ১৫ মে ২০১৯ তারিখে বয়স ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। বেতনক্রম : ১২৫০০-৩০২৩০ টাকা। অনলাইনে আবেদন ১৬ জুন পর্যন্ত। যোগাযোগ : বাংলাদেশ ব্যাংক, হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট-১, প্রধান কার্যালয়, ঢাকা।

ওয়েব : erecruitment.bb.org.bd

সূত্র : প্রথম আলো, ২০ মে, পৃষ্ঠা ১৩



বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়

পদ ও যোগ্যতা : সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ৩ জন। স্নাতক বা সমমান। সাঁটলিপিতে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ এবং বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ এবং বাংলায় ২৫ শব্দ। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটার চালনায় দক্ষ। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।


কম্পিউটার অপারেটর ২ জন। বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমান। কম্পিউটার টাইপিংয়ে গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ এবং বাংলায় ২৫ শব্দ। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। বেতনক্রম : ১১০০০-২৬৫৯০ টাকা।

ক্যাশিয়ার ১ জন। বাণিজ্য বিভাগ থেকে স্নাতক পাস এবং কম্পিউটার চালনায় দক্ষ। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ১ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটার চালনায় দক্ষ। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০।

অফিস সহকারী ২ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটারে প্রশিক্ষণপ্রাপ্ত এবং কম্পিউটার চালনায় দক্ষ। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

অফিস সহায়ক ৩ জন। এসএসসি বা সমমানের পাস। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ১৯ মে তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। অনলাইনে আবেদন ১৬ জুন বিকেল ৫টা পর্যন্ত। যোগাযোগ : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, প্রশাসন-১ শাখা।

ওয়েব : www.mocat.gov.bd

সূত্র : ইত্তেফাক, ১৯ মে, পৃষ্ঠা ৪



বাংলাদেশ পুলিশ

পদ ও যোগ্যতা : অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ৩ জন। এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার টাইপিংয়ে প্রতি মিনিটে বাংলায় ২০ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে। শুধু ঢাকা বিভাগের স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবে।

বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা। ২২ মে তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। আবেদনের শেষ তারিখ ২২ জুন।

যোগাযোগ : বাংলাদেশ পুলিশ, রেঞ্জ ডিআইজির কার্যালয়, ঢাকা।

সূত্র : জনকণ্ঠ, ১৯ মে, পৃষ্ঠা ৮



বাংলাদেশ মেরিন একাডেমি, চট্টগ্রাম

পদ ও যোগ্যতা : মোয়াজ্জিন ১ জন। মাদরাসা থেকে আলিম পাস। বেতনক্রম : ৯৩০০-২২৪৯০ টাকা।

বোট ক্রু ১ জন। অষ্টম বা সমমান পাসসহ বোট চালানো এবং বোটের কার্যক্রম অনুযায়ী সংশ্লিষ্ট দায়িত্ব পালনে সক্ষম। বেতনক্রম : ৮২৫০-২০০১০ টাকা। ২০ জুন তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে ১৮-৩২ বছর। আবেদন ২০ জুন অফিস চলাকালীন সময় পর্যন্ত। যোগাযোগ : বাংলাদেশ মেরিন একাডেমি, চট্টগ্রাম।


ওয়েব : www.macademy.gov.bd

সূত্র : বাংলাদেশ প্রতিদিন, ২১ মে, পৃষ্ঠা ৬



চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ

পদ ও যোগ্যতা : সহকারী সিস্টেম অ্যানালিস্ট ১ জন। বয়স সর্বোচ্চ ৩৫ বছর। পদার্থবিদ্যা/ফলিত পদার্থবিদ্যা/গণিত/পরিসংখ্যান/ অর্থনীতি/ বাণিজ্য/সমাজতত্ত্ব অথবা ব্যবসায় প্রশাসনে স্নাতকোত্তর অথবা স্নাতক প্রকৌশল ডিগ্রি। সহকারী প্রগ্রামার হিসেবে ৪ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা।

মেডিক্যাল অফিসার ২ জন। এমবিবিএস ডিগ্রিসহ ১ বছরের ইন সার্ভিস প্রশিক্ষণ এবং ১ বছরের অভিজ্ঞতা। বেতনক্রম : ২৩০০০-৫৫৪৭০ টাকা।

সহকারী প্রকৌশলী (যান্ত্রিক) ২ জন। যান্ত্রিক প্রকৌশলে স্নাতক ডিগ্রি। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

প্রভাষক (অর্থনীতি ও বাণিজ্যিক ভূগোল) ১ জন। সংশ্লিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণির অনার্সসহ দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা ৪ বছর মেয়াদি স্নাতক সম্মান ডিগ্রি। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

প্রভাষক (হিসাববিজ্ঞান) ১ জন। সংশ্লিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণির অনার্সসহ দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি অথবা ৪ বছর মেয়াদি স্নাতক সম্মান ডিগ্রি। বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

উপসহকারী প্রকৌশলী (বিদ্যুত্, বৈদ্যুতিক সহকারী এবং বৈদ্যুতিক এস্টিমেটর) ৪ জন। ডিপ্লোমা-ইন-ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং। বেতনক্রম : ১৬০০০-৩৮৬৪০ টাকা। ২৫ জুন তারিখে সহকারী সিস্টেম অ্যানালিস্ট পদের প্রার্থীর বয়স সর্বোচ্চ ৩৫ এবং অন্য সব পদের প্রার্থীর বয়স ৩০ বছর। অনলাইনে (লড়নংপঢ়ধ.ড়ত্ম) আবেদন করতে হবে ২৫ জুন রাত ১২টার মধ্যে। যোগাযোগ : চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, বন্দর ভবন, চট্টগ্রাম।

ওয়েব : www.cpa.gov.bd

সূত্র : যুগান্তর, ২৪ মে, পৃষ্ঠা. ৭


govt-job-circular-of-june-2019

  • এইমাত্র প্রকাশিত সকল চাকুরির সার্কুলার পেতে চান? Click Here (Topbdjobs.com)
এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

1 comment:

কিভাবে শুরু করবেন চাকরির পড়া,কোথা থেকে শুরু করবেন কি পড়বেন? দেখুন বিস্তারিত