Breaking

Tuesday, July 16, 2019

HSC/এইচএসসি পরীক্ষা ২০১৯ এর ফলাফল যেভাবে সহজে চেক করবেন HSC Result Check Here

HSC and equivalent examinations began on April 1.With the total number of General education boards, Madrasah and Technical Board totaling 13 lakh 51 thousand 505.Out of this, only eight HSC examinations were conducted under the General Education Board, 11,38,747 people.

Higher Secondary Certificate (HSC) and equivalent exam results will be published on 17th July.

Hsc-result-2019-check-here
Hsc-result-2019-check-here

 




Education Minister Dr. Dipu Moni will release the copy of results in the Prime Minister's Office at 10am in the morning
 
১৭ জুলাই প্রকাশিত হতে যাচ্ছে ২০১৯ সালের এইচএসসি, আলীম ও সমমান পরীক্ষার ফলাফল। মাননীয় শিক্ষামন্ত্রী ড. দীপু মনি সেদিন সকাল দশটায় মাননীয় প্রধানমন্ত্রীর নিকট ফলাফল হস্তান্তর করবেন বলে আশা করা যাচ্ছে। বরাবরের মতই, এরপর শিক্ষাপ্রতিষ্ঠান, মোবাইল এসএমএস ও অনলাইন পোর্টালে এইচএসসি রেজাল্ট ২০১৯ প্রকাশ করা হবে বেলা বারোটার দিকে

এইচএসসি রেজাল্ট ২০১৯ জানুন এখানে

আশা করা যায় দুপুর ১২টা থেকে ইন্টারনেটে এখান থেকে ২০১৯ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল জানা যাবে। তবে এই সাইটে শুধুমাত্র সংক্ষিপ্ত ফলাফল, মানে গ্রেড পয়েন্টই দেখতে পারবেন। আলাদা আলাদা বিষয় ও আলাদা আলাদা বিভাগে কত নম্বর পেয়েছেন সেটা দেখতে পারবেন না। তাছাড়া শিক্ষাবোর্ডের এই এসএসসি রেজাল্ট ২০১৯ সংক্রান্ত অফিসিয়াল ওয়েবসাইটটি ওভারলোড হলে এটি ভিজিট করতে সমস্যা হতে পারে। অর্থাৎ এখান থেকে ফল জানতে কিছুটা সময় লাগতে পারে।

তাই শিক্ষা মন্ত্রনালয়েরই আরেকটি সাইট


থেকে আপনি এইচএসসির ফলাফল দেখতে পারবেন। এই সাইটটি নতুন এবং এটি শুধু রেজাল্টের জন্যই তৈরী করা হয়েছে। সবচেয়ে বড় কথা হচ্ছে আগের সাইটটি ডাউন থাকলেও এই সাইটে আপনি সবার আগেই এইচএসসি রেজাল্ট ২০১৯ দেখতে পারবেন। তাছাড়া এই সাইটে কোন বিষয়ে ও কোন বিভাগে কত নম্বর পেয়েছেন সেটাও দেখতে পারবেন। এমনকি আপনি চাইলে আপনার কাঙ্ক্ষিত শিক্ষাপ্রতিষ্ঠান কিংবা বোর্ড এর রেজাল্ট এর এনালিটিক্স দেখতে পারবেন।

আরো সহজে জেনে নিন ভিডিওতে
মোবাইলে এসএমএসের মাধ্যমে এইচএসসি রেজাল্ট ২০১৯ জানতে

দ্রুত ও সহজে মোবাইলে এসএমএসের মাধ্যমে এইচএসসি রেজাল্ট ২০১৯ জানতে পারেন। এজন্য HSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর (ঢাকা বোর্ডের জন্য DHA ) লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পরীক্ষার সাল (অর্থাৎ 2019 ) লিখে 16222 নম্বরে পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানানো হবে।
উদাহরণঃ HSC DHA 123456 2019

এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

No comments:

Post a Comment

close