Breaking

Sunday, October 20, 2019

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষ (বিশেষ) এর ফরম পূরনের বিজ্ঞপ্তি প্রকাশ

সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে 2018 সালের অনার্স দ্বিতীয় বর্ষ বিশেষ পরীক্ষার্থীদের আবেদন ফরম পূরণ সংক্রান্ত যাবতীয় কার্যক্রম অনলাইনের মাধ্যমে সম্পন্ন করা হবে। পরীক্ষার আবেদন ফরম পূরণ ও জমাদানের তারিখ আনুষঙ্গিক নিয়ম ও শর্তাবলী নিম্নে প্রদত্ত হলো।

আবেদন ফরম বিবরণী ফরম ফি জমাদান ফরম সংগ্রহ ও অন্যান্য নিয়মাবলীঃ

 1.আবেদন ফরম সংগ্রহ আবেদনকারীকে নিজে অথবা কলেজ কর্তৃপক্ষ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nubd.ac অনার্স থেকে প্রিন্ট করে অথবা  ফটোকপি করে নিতে পারবেন ।

2.পরীক্ষার্থীর নিজে আবেদন ফরম পূরণ করার পর নির্ধারিত ফিসহ নিজ নিজ বিভাগে জমা দিবে। আবেদন ফরমের অবশ্যই উল্লেখ থাকবে পাসপোর্ট সাইজের এক কপি ছবি নির্ধারিত স্থানে লাগিয়ে এবং এক কপি ছবি ফরমের সাথে সংশ্লিষ্ট বিভাগে জমা দিতে হবে।

পরীক্ষায় অংশগ্রহণের শর্তাবলী 
2011-12 এবং 2012-13 শিক্ষাবর্ষে যেসকল শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেনি অথবা পরীক্ষায় অংশগ্রহণ করে এক বা একাধিক বিষয়ে অকৃতকার্য হয়েছে শুধুমাত্র সে সকল শিক্ষার্থী 2018 সালের অনার্স দ্বিতীয় বর্ষ বিশেষ পরীক্ষা শেষ বারের মত অংশগ্রহণ করতে পারবে।

অন্যান্য পাঠ্যসূচি জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রণীত 2009-2010 শিক্ষাবর্ষ হতে কার্যকর সিলেবাস এবং রেগুলেশন অনুযায়ী শিক্ষার্থীরা এই পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। 100 নম্বরের মধ্যে 80 নম্বর চূড়ান্ত পরীক্ষা 15 নম্বর ইনকোর্স পরীক্ষা এবং 5 নম্বর উপস্থিতির ভিত্তিতে নির্ধারিত হবে 50 নম্বরের মধ্যে 40 নম্বর চূড়ান্ত পরীক্ষা নম্বর ইনকোর্স পরীক্ষা এবং তিন নম্বর উপস্থিতিতে নির্ধারিত হবে। উপস্থিতি নম্বর যোগ করে প্রতিটি পদের বিপরীতে একসাথে অনলাইনে প্রেরণ করতে হবে। প্রেরণকৃত নম্বরের প্রিন্ট আউট সংশ্লিষ্ট শাখায় জমা দিতে হবে। এ ক্ষেত্রে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত পরীক্ষার নম্বর বন্টন করতে হবে।

পরীক্ষার সময় চার ঘণ্টা পূর্ণমান 80 মার্কের জন্য এবং পূর্ণমাণ 40 মার্কের জন্য পরীক্ষার সময় আড়াই ঘন্টা

আরো জানতে নিচের ছবিটার উপর চাপ দিন
Hons 3rd year (Special) Form Fill up date


  • এইমাত্র প্রকাশিত সকল চাকুরির সার্কুলার পেতে চান? Click Here (Topbdjobs.com)
এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

No comments:

Post a Comment

কিভাবে শুরু করবেন চাকরির পড়া,কোথা থেকে শুরু করবেন কি পড়বেন? দেখুন বিস্তারিত