Breaking

Thursday, October 31, 2019

জাতীয় বিশ্ববিদ্যালয় 19-20 শিক্ষাবর্ষে মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

জাতীয় বিশ্ববিদ্যালয় 19-20 শিক্ষাবর্ষে মাস্টার্স (প্রফেশনাল) ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ
Nu Masters proffessional admission notice
Nu Masters proffessional admission notice
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত মাস্টার্স প্রফেশনাল কোর্সে পাঠদানের কলেজ সমূহে চলমান শিক্ষাবর্ষ অনুযায়ী বিএড বিপিএড বি এম এস বি এস এম এস এম এস এম পি এল বি শেষ পর্ব ভর্তি কার্যক্রমের অনলাইন প্রাথমিক আবেদন 3 নভেম্বর 2019 তারিখ বিকাল চারটা থেকে শুরু হয়ে 16 নভেম্বর 2019 তারিখ রাত বারোটা পর্যন্ত চলবে।
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে আগ্রহী প্রার্থীদের প্রাথমিক আবেদন ফরম পূরণ করতে হবে এবং এর প্রিন্ট কপি নিয়ে আবেদন ফি বাবদ 300 টাকা আবেদন ফরমে উল্লেখিত কলেজে 17 ই নভেম্বর 2019 তারিখের মধ্যে অবশ্যই জমা দিতে হবে।
2020 শিক্ষাবর্ষে মাস্টার্স প্রফেশনাল প্রোগ্রামে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস পহেলা জানুয়ারি থেকে শুরু হবে। এ ভর্তি কার্যক্রমের বিস্তারিত তথ্য ও সময়সূচী ও ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট প্রকাশ করা হবে। এসএমএস টাইপ করে 16222 নাম্বারে সেন্ড করতে হবে এর মাধ্যমে শুধুমাত্র মেধা তালিকার ফলাফল জানা যাবে।

আবেদনের যোগ্যতা ও শর্তাবলী
2020 শিক্ষাবর্ষে ব্যাচেলর অব এডুকেশন ব্যাচেলর অব ফিজিক্যাল এডুকেশন অফ মাদ্রাসা এডুকেশন অফ স্পেশাল এডুকেশন আবেদনের যোগ্যতা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক ডেপুটেশনপ্রাপ্ত শিক্ষকগণকে যোগ্যতা ও শর্তাবলি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর প্রশিক্ষণ কোর্সে ভর্তির ক্ষেত্রে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক এর মাধ্যমে আবেদন না করে সরাসরি প্রার্থিত সহকারী শিক্ষক প্রশিক্ষণ দেয়া হয়েছে। 16 নভেম্বর 2019 তারিখের মধ্যে আবেদন করতে হবে, এ ধরনের আবেদনকারীকে কলেজ কর্তৃক সরবরাহকৃত নির্ধারিত আবেদন ফরম পূরণ করে শিক্ষাগত যোগ্যতার সকল নম্বরপত্র ও সনদপত্র ডেপুটেশন প্রার্থীর অফিস-আদেশ প্রত্যয়ন পত্রের মূল কপি দুই কপি পাসপোর্ট সাইজের ছবি ও আবেদন ফি নির্ধারিত সময়ের মধ্যে সংশ্লিষ্ট কলেজে জমা দিতে হবে।

এক্ষেত্রে সহকারী শিক্ষক প্রশিক্ষণ কলেজ সমূহ তাদের নিজস্ব ব্যবস্থাপনায় আবেদন পত্র যাচাই-বাছাই করে আবেদনকারীদের একটি পূর্ণাঙ্গ তালিকা ও প্রয়োজনীয় তথ্য 19 নভেম্বর 2019 তারিখের মধ্যে স্নাতকোত্তর শিক্ষা প্রশিক্ষণ ও গবেষণা কেন্দ্র বরাবর প্রেরণ করবেন।

আরো পড়ুন নিচের বিজ্ঞপ্তিতে


Nu Masters proffessional admission notice
Nu Masters proffessional admission notice



এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

No comments:

Post a Comment

close