Breaking

Sunday, April 5, 2020

শিক্ষা প্রতিষ্ঠান ও ১৪ই এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে || Edbdinfo24

করোনা ভাইরাসের কবল থেকে দেশবাসীকে মুক্ত রাখতে সবকিছু বন্ধ রেখেছে সরকার। সাধারণ ছুটি ১৩ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি করে আদেশ জারি করেছে আজ ৫ এপ্রিল। ১৪ এপ্রিল বাংলা নববর্ষের জন্য পূর্বঘোষিত সরকারি ছুটি। সে হিসেবে ছুটির মেয়াদ ১৪ এপ্রিল পর্যন্তই বাড়লো। ১২ ও ১৩ এপ্রিল সাধারণ ছুটির সাথে ও ১৪ পহেলা বৈশাখের জন্য সরকারি ছুটি আওতায় দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। সে হিসেবে সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত বাড়লো। রোববার (৫ এপ্রিল) এমন কথা দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয় ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের একাধিক সূত্র। যদিও সাধারণ ছুটি ঘোষণার পর নতুন করে শিক্ষা প্রতিষ্ঠান ছুটি ঘোষণার দরকার হয়না। তবুও সোমবার মন্ত্রিসভার বৈঠকের পর বা তার পরেরদিন এ বিষয়ে আলাদা পরিপত্র জারি হতে পারে।

গত ১৮ মার্চ থেকে বন্ধ থাকা দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি শেষ হওয়ার কথা ছিল আগামী ৯ এপ্রিল। এছাড়া ১০ ও ১১ এপ্রিল যথাক্রমে শুক্র ও শনিবার। ১২ ও ১৩ এপ্রিল সাধারণ ছুটির ও ১৪ এপ্রিল সরকারি ছুটি হওয়ার শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ১৪ এপ্রিল পর্যন্ত বৃদ্ধি পেল।

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি ১৪ এপ্রিলের পরও বাড়ানো হবে কি না সে নির্দেশনা সরকারের শীর্ষপর্যায় থেকে আসবে বলে জানান শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা। করোনার আক্রমণ ও সার্বিক পরিস্থিতি দেখে সিদ্ধান্ত জানানো হবে।

রোববার (৫ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ১২ ও ১৩ এপ্রিল সাধারণ ছুটি ঘোষ্ণা করে প্রজ্ঞাপন জারি করা হয়। ছুটির মেয়াদ ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ছে বলেও প্রজ্ঞাপনে পরিষ্কার করা হয়েছে।
vacation corona

এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

No comments:

Post a Comment