Breaking

Monday, January 4, 2021

উচ্চ মাধ্যমিক এবং সমমান পরীক্ষার ফল প্রকাশ নিয়ে প্রধানমন্ত্রীর অনুমোদন প্রত্যাশা।

 ফল প্রকাশ এইচএসসির প্রধানমন্ত্রীর অনুমোদন প্রত্যাশা

১০ই জানুয়ারির মধ্যে ২০২০ সালের উচ্চ মাধ্যমিক এবং তার সমমান পরীক্ষার ফল প্রকাশ হতে পারে।
আগামী ৭ জানুয়ারি ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর অনুমতি চাওয়া হয়েছে।৫ বা ৬ জানুয়ারি অধ্যাদেশে জারি হওয়ার পর আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ হতে পারে বলে একাধিক সূত্র দৈনিক শিক্ষাকে জানায় ।
মোটামোটি ফল প্রস্তুত করে রাখা হয়েছে বলে শিক্ষাবোর্ড জানায় । মন্ত্রীসভায় এ সংক্রান্ত অধ্যাদেশ আগামীকাল সোমবার জারি হতে পারে। যদি জারি হয় তাহলে সেখান থেকে নথিপত্র রাষ্ট্রপতির কাছে যাবে এবং রাষ্ট্রপতি ৫ বা ৬ জানুয়ারি অধ্যাদেশ জারি করতে পারেন।এরপর প্রধানমন্ত্রী অনুমোদন পেলে ফল প্রকাশে আর কোন বাধা থাকবে না।

Update News
Update News


এইচ এস সি গ্রেড মূল্যায়ন কমিটির সদস্য সচিব এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক নেহাল আহমেদ বলেন,বৃহস্পতিবার যদি প্রধানমন্ত্রী অনুমতি দিলে ফল প্রকাশ হবে ।কারন অধ্যাদেশ জারির বিষয় পুরোপুরি কেবিনেট ও মন্ত্রণালয়ের এবং এই অধ্যাদেশ জারি ছাড়া ফল প্রকাশ করা যাবে না। আমাদের ফলাফল প্রস্তুত রয়েছে আমরা অনুমতি পেলেই তা প্রকাশ করবো।

শিক্ষামন্ত্রী ডা. দিপুমনি বলেন,রাষ্ট্রপতির অধ্যাদেশ জারির পর ফল প্রকাশ করা হবে বলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে জানিযেছেন।

শিক্ষার্থীদের ফল সাবজেক্ট ম্যাপিং করে এসএসসি এবং জেএসসি পরীক্ষায় প্রাপ্ত নম্বর যোগ করে তার ফল প্রকাশ করা হবে। শিক্ষার্থীদের জেএসসি ও এসএসসি পরীক্ষার উপর প্রাপ্ত নম্বর গড় করে তার ফল প্রকাশ করবে বলে জানিয়েছেন টেকনিক্যাল কমিটির সদস্য ও ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষার নিয়ন্ত্রক এসএম আমিরুল ইসলাম।
শিক্ষার্থীরা যেহুতু ফল নিয়ে সন্তুষ্ট নয় সেক্ষেত্রে মানোন্নয়ন দেওয়া কোনো শিক্ষার্থীরই ফল খারাপ হওয়ার আশঙ্কা নেই বলে জানান তিনি। কারন শিক্ষার্থীরা মানোন্নয়ন পরীক্ষা দিতে চায় । আর সে অনুযায়ীই আমরা ফল তৈরি করার জন্য সফ্টওয়ার আপডেট করেছি।

শিক্ষার্থীদের এসএসসিতে ব্যবহারিক ফল প্রকাশ করা হয়েছে এবং সে অনুযায়ীই এইচএসসির ফল প্রকাশ করা হবে। তাছাড়া তিনি আরো বলেন, চতুর্থ বিষয়ের নম্বরসহ এইচএসসির ফল প্রকাশ করা হবে।


এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

No comments:

Post a Comment

close