Breaking

Sunday, February 14, 2021

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

 করোনা ভাইরাস সংক্রমন থেকে শিক্ষার্থীদের সুরক্ষিত রাখতে ছুটি বাড়ানো হয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটির এই সময়ে কওমি মাদরাসায় যথারীতি ক্লাস ও পরীক্ষা চলবে। এছাড়াও সকল বিশ্ববিদ্যালয়কে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়ার অনুমতি দিয়েছে সরকার। যার ফলে জাতীয় বিশ্ববিদ্যালয়সহ সকল বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা এ ছুটির সময়ে স্বাস্থ্যবিধি মেনে নেওয়া যাবে।


আরো পড়ুন- শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ল ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত


শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানোর কথা আজ রবিবার (১৪ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। যার ফলে আরেক দফায় বাড়ল জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজসমূহের ছুটি। সর্বশেষ ঘোষণা অনুযায়ী ১৪ ফেব্রুয়ারিত পর্যন্ত ছুটি ছিল।


সর্বশেষ ছুটির ঘোষণার সময় শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছিলেন, আগামী বছরের এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চিন্তাভাবনা চলছে। সেটিও নির্ভর করছে পরিবেশ-পরিস্থিতির ওপর।


National University
National University 



শিক্ষা মন্ত্রণালয় থেকে বলা হয়েছে, শিক্ষার্থীদের বাসস্থানে অবস্থানের বিষয়টি অভিভাবকরা নিশ্চিত করবেন এবং স্থানীয় প্রশাসন তা নিবিড়ভাবে পরিবীক্ষণ করবে। সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা তাদের নিজ নিজ শিক্ষার্থীরা যাতে বাসস্থানে অবস্থান করে এবং নিজ নিজ পাঠ্যবই অধ্যয়ন করে, সে বিষয়টি সংশ্লিষ্ট অভিভাবকদের মাধ্যমে নিশ্চিত করবেন।


করোনাভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি চলছে। ২০২০ সালের প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা বাতিল করা হয়েছে। একই কারণে ২০২০ সালের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষাও নেওয়া সম্ভব হয়নি।


এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

No comments:

Post a Comment

close