Breaking

Saturday, September 17, 2022

NU Hons 2nd Year Form Fill Up Notice। ২০২১ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফরমপূরণেরর বিজ্ঞপ্তি প্রকাশ বিস্তারিত দেখুন নিচেঃ

২০২১ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফরমপূরণেরর বিজ্ঞপ্তি প্রকাশ বিস্তারিত দেখুন নিচেঃ


NU Hons 2nd Year Form Fill Up Notice
NU Hons 2nd Year Form Fill Up Notice


জাতীয়  বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার পরীক্ষার্থীদের ফরমপূরণ। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফরম ফিলাপ ২০২২। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের নিয়মিত এবং অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি ২০২২।

জাতীয়  বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার পরীক্ষার্থীদের ফরমপূরণের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে।  জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ২০২১ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার পরীক্ষার্থীদের ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। জাতীয়  বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফরম ফিলাপের বিস্তারিত তথ্য দেখুন এখানে।

বাংলাদেশের মধ্যে জনপ্রিয় শিক্ষা রিলেটেড ওয়েবসাইড হলো www.edubdinfo24.com যার মাধ্যমে সকল প্রকার চাকরি সংক্রান্ত্র তথ্য, আবেদনের নিয়মাবলি, প্রাইমারী সাজেশন, ব্যাংক সাজেশন, শিক্ষক নিবন্ধনসহ সকল প্রকার এনজিওর সাজেশন পাওয়া যার। সার্ভার সমস্যা ছাড়াই সকল প্রকার রেজাল্ট পাওয়া যায়।
এছাড়া ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার আপডেট দেওয়া হয়।
আপনার মতামত প্রকাশ করতে পারেন আমাদের ওয়েবসাইডের পেজেঃ

আরো পড়ুন –

• জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফরমপূরণ সংক্রান্ত নোটিশ

• জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৩য় বর্ষের পরীক্ষার ফরমপূরণ সংক্রান্ত নোটিশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফরমপূরণ সংক্রান্ত নোটিশ

২০২১ সালের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার ফরমপূরণ সংক্রান্ত নোটিশ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফরমপূরণের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ সংক্রান্ত তথ্য জানানো হয়। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফরম ফিলাপ আগামী ১৪ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ১১ অক্টোবর জুন পর্যন্ত চলবে। শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ফরম পূরণ প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারবে।

অনার্স ২য় বর্ষ পরীক্ষায় ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের নিয়মিত এবং ২০১৮-২০১৯, ২০১৭-২০১৮, ২০১৬-২০১৭, ২০১৫-২০১৬, ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন শিক্ষার্থীগণ  অংশগ্রহণ করতে পারবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার পরীক্ষার্থীদের আবেদন ফরমপূরণ কার্যক্রম On- Line এ ফেব্রুয়ারি মাস থেকে শুরু হয়েছে। নিমােক্ত সময়সূচি অনুযায়ী আবেদন ও বিবরণী ফরমপূরণ শেষে সংশ্লিষ্ট কলেজ কর্তৃপক্ষ পরীক্ষার্থীদের আবেদন ফরম নিশ্চয়ন করবে। ফি জমাদানের তারিখ, আনুষঙ্গিক নিয়ম ও শর্তাবলী নিমে প্রদত্ত হলাে। পরীক্ষার বিস্তারিত সময়সূচি পরবর্তীতে সংশ্লিষ্ট সকলকে জানানাে হবে।

অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফরম ফিলাপের বিস্তারিত সময়সূচি
• আবেদন ফরমপূরণের শুরু ও শেষ তারিখঃ ১৪/০৯/২০২২ থেকে ১১/১০/২০২২ তারিখ পর্যন্ত।

• ডাটা এন্ট্রি নিশ্চয়নের শেষ তারিখঃ ১৩/১০/২০২২

• সােনালী সেবার মাধ্যমে টাকা জমার শেষ তারিখঃ ১৮/১০/২০২২ পর্যন্ত।

• বিবরণী ফরম ও অন্যান্য কাগজপত্র জমা দেওয়ার শেষ তারিখঃ ২০/১০/২০২২। 

On-line-এর মাধ্যমে আবেদন ফরম সংগ্রহঃ

শিক্ষার্থী নিজে অথবা কলেজ কর্তৃপক্ষ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.nubd.info/honours) এ গিয়ে আবেদন ফরম Download করে যথাযথ ভাবে পূরণ করে সংশ্লিষ্ট কলেজে নির্ধারিত সময়ের মধ্যে ফিসহ স্ব স্ব বিভাগে জমা দেবে। ফরম পূরণের সময় নন-মেজর কোর্স নির্বাচনের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করতে হবে। ভূল বিষয় কোড নির্বাচন করলে তা সংশােধন করা হবে না।

পরীক্ষার্থীদের করণীয়

• জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.nubd.info/honours) থেকে পরীক্ষার্থগিণ আবেদন ফরম সংগ্রহ করার পর নির্ধারিত ফিসহ সংশ্লিষ্ট বিভাগীয় প্রধানের নিকট জমা দিবে এবং কলেজ কর্তৃক নির্ধারিত সময়ের মধ্যে বিবরণী ফরমে বিষয়কোড সঠিক এন্ট্রি করা হয়েছে কি না তা দেখে নিশ্চিত হয়ে স্বাক্ষর করতে হবে।

• জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.nubd.info/honours) থেকে আবেদন ফরম Download করার সময় ফরমের নির্দিষ্ট স্থানে
সিলেবাসে উল্লিখিত বিষয়কোড (ব্যবহারিকসহ) পূরণ করতে হবে।

• আবেদন ফরমে কোন প্রকার ভুল হলে কলেজ কর্তৃপক্ষের মাধ্যমে Cancel করে পুনরায় আবেদন ফরম Download করতে হবে।

• পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ডে উল্লিখিত অনার্স বিষয় ছাড়া অন্য কোন বিষয়ে আবেদন ফরমপূরণ করলে তার আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। এক্ষেত্রে পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ডে কোন প্রকার ভুল থাকলে তা প্রবেশপত্র ইস্যুর আগেই সংশােধন করে নিতে হবে।

• আবেদন ফরমের সাথে রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি নির্ধারিত তারিখের মধ্যে স্ব স্ব কলেজের নির্দেশনা অনুযায়ী সংশ্লিষ্ট বিভাগে জমা দিতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণের শর্তাবলী

• জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে রেজিস্ট্রেশনকৃত অনার্স কোর্সের সকল শিক্ষার্থী যারা ২০২০ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করে Promoted হয়েছে তারা ২০২১ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষায় নিয়মিত পরীক্ষার্থী হিসাবে ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের সিলেবাস ও সংশোধিত রেগুলেশন অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করবে।

২০১৬-২০১৭ ২০১৭-২০১৮ এবং ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে যে সকল শিক্ষার্থী অনার্স ১ম বর্ষ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ২০১৮, ২০১৯ ও ২০২০ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করে Not Promoted হয়েছে অথবা পরীক্ষায় অংশগ্রহণ করেনি ঐ সকল শিক্ষার্থী অনিয়মিত পরীক্ষার্থী হিসাবে ২০২১ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পাবে। Not Promoted শিক্ষার্থীগণ পূর্ববর্তী বছরের পাসকৃত কোর্সে পরীক্ষা অংশগ্রহণ করতে পারবে না। তবে যারা ২০২০ সালের অনার্স ২য় বর্ষে প্রথম বারের মত পরীক্ষায় অংশগ্রহণ করে C বা D গ্রেড পেয়েছে শুধুমাত্র তারাই ২০২১ সালের পরীক্ষায় উচ্চতর গ্রেডে উন্নীত করার জন্য পরীক্ষা দেয়ার সুযোগ পাবে এবং F গ্রেড প্রাপ্ত সকল কোর্সে পরীক্ষা দিতে হবে।

২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের যেসব শিক্ষার্থী ২০২০ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করে ৩য় বর্ষে প্রমোশন পেয়েছে, ঐ সকল শিক্ষার্থী শুধুমাত্র C বা D গ্রেড প্রাপ্ত কোর্স বা কোর্সসমূহে গ্রেড উন্নয়ন পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। যে সকল শিক্ষার্থী ২০১৭, ২০১৮, ২০১৯ ও ২০২০ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করে ৩য় বর্ষে প্রমোশন পেয়েছে কিন্তু এক বা একাধিক কোর্সে F গ্রেড রয়েছে তারা ২০২১ সালের পরীক্ষায় F গ্রেড প্রাপ্ত কোর্স বা কোর্সসমূহে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে।

• সকল F গ্রেড প্রাপ্ত কোর্সে পরীক্ষা দিয়ে (রেজিস্ট্রেশনের মেয়াদ সাপেক্ষে) অবশ্যই ন্যূনতম D গ্রেড এ উন্নীত করতে হবে। F গ্রেডকে উচ্চতর থেডে উন্নীত করলে পরবর্তীতে গ্রেড উন্নয়নের কোন সুযোগ থাকবে না এবং ফলাফল যাই হোক না কেন B+ গ্রেড এর বেশি প্রাপ্য হবে না।

• ২০২০ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করে C-Promoted প্রাপ্ত শিক্ষার্থীদের অনুপস্থিত ০১টি কোর্সে ২০২১ সালের পরীক্ষায় অবশ্যই অংশগ্রহণ করতে হবে। অন্যথায় শর্ত সাপেক্ষে দেওয়া Promotion বাতিল হয়ে যাবে।


NU Hons 2nd Year Form Fill Up Notice
NU Hons 2nd Year Form Fill Up Notice

NU Hons 2nd Year Form Fill Up Notice
NU Hons 2nd Year Form Fill Up Notice

NU Hons 2nd Year Form Fill Up Notice
NU Hons 2nd Year Form Fill Up Notice


• অনুপস্থিত বা F গ্রেড প্রাপ্ত কোর্সে পরবর্তি বছর C বা D গ্রেড পেলে সে কোর্সে আর মান উন্নয়ন পরীক্ষার সুযোগ পাবে না। সকল বর্ষের পরীক্ষা শেষে CGPA নির্ধারিত হলে কোন মান উন্নয়ন বা গ্রেড উন্নয়ন পরীক্ষার সুযোগ থাকবে না।

২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের অনার্স ৩য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করে ৪র্থ বর্ষে Promoted ও ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অনার্স ২য় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করে ৩য় বর্ষে Promoted শিক্ষার্থীগণ শুধুমাত্র F গ্রেড প্রাপ্ত কোর্সে পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। ব্যবহারিক ও ইনকোর্স পরীক্ষায় গ্রেড উন্নয়নের কোন সুযোগ নাই।

অনার্স ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণ করতে ক্লিক করুন
কলেজে যেসব কাগজপত্র জমা দিতে হবে

•অনলাইনে পুরণকৃত ফরমের ২ কপি।
•পাসপোর্ট সাইজের ছবি ২ কপি।
•রেজিস্ট্রেশন কার্ড এর ২ কপি।
•মান্নোয়ন পরীক্ষার্থীদের বিগত বছরের ২য় বর্ষের ফলাফল এর ২ কপি।
•মান্নোয়ন পরীক্ষার্থীদের জন্য বিগত অনার্স ২য় বর্ষ পরীক্ষার প্রবেশপত্র

জাতীয়  বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার পরীক্ষার্থীদের ফরম ফিলাপ। ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার ফরম পূরণ ২০২২। ২০১৮-২০১৯, ২০১৭-২০১৮, ২০১৬-২০১৭, ২০১৫-২০১৬, ২০১৪-২০১৫ শিক্ষাবর্ষের অনিয়মিত, গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের ফরম পূরণ ২০২২। স্নাতক সম্মান ২য় বর্ষের নিয়মিত, অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের ফরম ফিলাপ। National University Honours 2nd Year Exam Form Fill Up Notice 2022.


এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

No comments:

Post a Comment

close