Breaking

Wednesday, December 14, 2022

DPE Exam Result Published । প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২। DPE Primary School Teacher Result। ২০২০ সালের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট। প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষার চূড়ান্ত ফলাফল দেখার পদ্ধতি। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফলাফল রেজাল্ট 2022 Government Primary School Assistant Teacher Result


বাংলাদেশের মধ্যে জনপ্রিয় শিক্ষা রিলেটেড ওয়েবসাইড হলো www.edubdinfo24.com যার মাধ্যমে সকল প্রকার চাকরি সংক্রান্ত্র তথ্য, আবেদনের নিয়মাবলি, প্রাইমারী সাজেশন, ব্যাংক সাজেশন, শিক্ষক নিবন্ধনসহ সকল প্রকার এনজিওর সাজেশন পাওয়া যার। সার্ভার সমস্যা ছাড়াই সকল প্রকার রেজাল্ট পাওয়া যায়।
এছাড়া ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল প্রকার আপডেট দেওয়া হয়।
আপনার মতামত প্রকাশ করতে পারেন আমাদের ওয়েবসাইডের পেজেঃ


DPE Exam Result Published
DPE Exam Result Published



প্রাথমিক শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষা সম্পন্ন হয়েছে। পরীক্ষার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করছে প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল কবে দিবে। এখানে আপনাদের সামনে তুলে ধরব প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত পরীক্ষার ফলাফল সংক্রান্ত তথ্য।

আজ সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ আজ (১৪ ডিসেম্বর) প্রকাশ করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে ফল পাওয়া যাবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০২০ এর চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে. বুধবার (১৪ ডিসেম্বর) বিকেল পৌনে ৩টার দিকে এ ফল প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। ওই মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, মোট ৩৭ হাজার ৫শ ৭৪ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে। নির্বাচিত প্রার্থীরা মোবাইল নাম্বারে ফলাফলের এসএমএস পাবেন।


DPE Exam Result Published
DPE Exam Result Published



এছাড়া প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopme.gov.bd) এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) ফল প্রকাশ করা হয়েছে।

নির্বাচিত প্রার্থীদেরকে আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে সব সনদের মূলকপি ও জাতীয় পরিচয়পত্রের ৩ কপি, পুলিশ ভেরিফিকেশন ফরম (যথাযথভাবে পূরণকৃত), সিভিল সার্জনের দেওয়ার স্বাস্থ্যগত উপযুক্ততার সনদসহ সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে সশরীরে উপস্থিত হওয়ার অনুরোধ করা হলো।

২০২০ সালের ২০ অক্টোবর ৩২ হাজার ৫শ ৭৭টি শূন্যপদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এতে ১৩ লাখ ৯ হাজার ৪শ ৬১ জন আবেদন করেন। প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষা শেষে চূড়ান্ত ফল প্রকাশ করা হচ্ছে বলে জানায় মন্ত্রণালয়

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। আজ প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। তবে এতে মোট ৩৭ হাজার ৪৭৪ জন জন পাস করেছেন বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট পাওয়া যাবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার অফিশিয়াল ওয়েবসাইট http://www.dpe.gov.bd/ তে। চার ধাপে এ পরীক্ষার ফলাফল পিডিএফ আকারে প্রকাশ করা হবে৷

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল দেখতে http://www.dpe.gov.bd/site/view/notices  অথবা Result Link –https://mopme.gov.bd/site/notice এই লিংকে ক্লিক করতে হবে। এরপর পিডিএফ ফরমেটে ফলাফল প্রকাশ সম্পর্কিত ফাইল দেখতে পাবেন।

উক্ত PDF ফাইলটি ডাউনলোড করে শিক্ষক নিয়োগের ফলাফল দেখতে পারবেন।

আপনাদের সুবিধার্থে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট এডুকেশন্স ইন বিডির এই লিংকে বিস্তারিত তুলে ধরা হবে। তাই প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল পেতে এই লিংকে চোখ রাখুন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের পরবর্তী করণীয় বিষয়াবলী

উত্তীর্ণ প্রার্থীদের অনলাইনে আবেদনের আপলোডকৃত ছবি, আবেদনের কপি, লিখিত পরীক্ষার প্রবেশপত্র, নাগরিকত্বের সনদসহ বিভিন্ন কোটায় অংশগ্রহণকারীদের সনদ ও অন্যান্য প্রয়োজনীয় কাগজপত্রের অনুলিপি কমপক্ষে নবম গ্রেডের গেজেটেড কর্মকর্তার মাধ্যমে সত্যায়িত করে নিজ নিজ জেলায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসে জমা দিয়ে প্রাপ্তি স্বীকারপত্র সংগ্রহ করতে হবে।

প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষার পরিসংখ্যান

উল্লেখ্য প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার প্রথম ধাপে ২৪ মে ও দ্বিতীয় ধাপে ৩১ অনুষ্ঠিত হয়। তৃতীয় ধাপের পরীক্ষা ২১ জুন এবং চতুর্থ ধাপের পরীক্ষা ২৮ জুন অনুষ্ঠিত হয়।

গত বছরের ৩০ জুলাই ‘সহকারী শিক্ষক’ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়। ১২ হাজার আসনের বিপরীতে সারাদেশ থেকে মোট ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। সে হিসাবে প্রতি আসনে লড়ছেন ২০০ জন।


এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

No comments:

Post a Comment

close