Breaking

Sunday, December 4, 2022

Student Stipend 2022 Apply Now। ডাচ-বাংলা ব্যাংক শিক্ষা বৃত্তি ২০২২ যারা এখন ও আবেদন করেননি তারা দ্রুত দেখুনঃ

Student Stipend 2022 Apply Now। ডাচ-বাংলা ব্যাংক শিক্ষা বৃত্তি ২০২২ যারা এখন ও আবেদন করেননি তারা দ্রুত দেখুনঃ

Student Stipend 2022 Apply Now


Student Stipend 2022 Apply Now
Student Stipend 2022 Apply Now


ডাচ বাংলা ব্যাংক স্কলারশিপ।  ডাচ বাংলা ব্যাংক বৃত্তি 2022 কর্তৃপক্ষ কর্তৃক প্রকাশিত হয়েছে।  ডাচ বাংলা ব্যাংক স্কলারশিপ দেশের প্রতিটি স্কুলিং পর্যায়ের আর্থিকভাবে সস্তা কিন্তু মেধাবী কলেজ শিক্ষার্থীদের পরিবেশন করে।  ডিবিবিএল এসএসসি, এইচএসসি এবং অনার্সের কলেজ শিক্ষার্থীদের জন্য প্রতি বছর বৃত্তি দেয়।  এই ব্যবহারিক প্রয়োগটি সংরক্ষণের জন্য ডাচ বাংলা ব্যাংক DBBL বৃত্তি 2022 চালু করেছে। এবার 2022 সালে তাদের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ প্রতিটি শিক্ষার্থী একটি বৃত্তির জন্য অনুসরণ করতে পারে।

DBBL বৃত্তি 2022 এর জন্য যোগ্য হওয়ার জন্য একটি সফ্টওয়্যার আকার প্রকাশ করার অনুরোধ করেছে। SSC 2022 বা সমমানের পরীক্ষা 2022 ছাড়িয়ে যাওয়া কলেজ ছাত্রদের স্কলারশিপের জন্য ব্যবহার করতে বলা হয়েছে।  একজন ছাত্র যে মনোযোগ অনুসরণ করে ন্যূনতম প্রয়োজনীয়তা পূরণ করে তাকে DBBL স্কলারশিপের বৈধ ইন্টারনেট সাইটের মাধ্যমে অনলাইন ব্যবহার করতে হবে

ডিবিবিএল স্কলারশিপের জন্য ডাচ বাংলা ব্যাংক লিমিটেডের যেকোনো বিভাগে বছরের পর বছর ধরে একটি সফটওয়্যার পেপার রিপ্রোডাকশন নির্ধারণ করা যেতে পারে।  এবং আবেদনকারীরা তাদের কাগজপত্র নিকটতম বিভাগে প্রকাশ করতে চাইতে পারেন।  তবে প্রাথমিক সময়ের জন্য, সমস্ত কলেজ ছাত্রদের কঠিন প্রজনন জমা দেওয়ার পরিবর্তে তাদের মসৃণ প্রজনন সফ্টওয়্যার অনলাইনে প্রকাশ করা উচিত।

ডাচ বাংলা ব্যাংক স্কলারশিপ

এই বৃত্তিটি সবচেয়ে কার্যকর আবেদনকারীদের জন্য যারা 2022 সালে তাদের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি বা সমান পরীক্ষা দিয়েছে। এটি প্রাথমিক পরিস্থিতি।  2d পরিস্থিতি বিশেষ সিজিপিএ।

সিটি কর্পোরেশনের নীচের স্কুল বা ইনস্টিটিউটের ছাত্রদের ন্যূনতম সিজিপিএ 5.00, এবং জেলা শহরের নীচের স্কুল বা ইনস্টিটিউটের ছাত্রদের ন্যূনতম সিজিপিএ 5.00।  এবং উপজেলা, গ্রামের নিচের স্কুল বা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ন্যূনতম সিজিপিএ 4.83 হতে হবে।

সমস্ত CGPA 'Forth Subject' ছাড়াই গণনা করতে হবে।  এবং এই সমস্ত পরিস্থিতি বিজ্ঞান, কলা এবং বাণিজ্য সমস্ত কোম্পানির কলেজ ছাত্রদের অনুসরণ করে।

গুরুত্বপূর্ণ তথ্য:

আবেদন খোলার তারিখ: 30 নভেম্বর, 2022

আবেদনের সমাপ্তি: 25 ডিসেম্বর, 2022

ওয়েবসাইটের মাধ্যমে প্রাথমিক বাছাই তালিকা প্রকাশ: ডিসেম্বর 29, 2022

প্রাথমিকভাবে নির্বাচিত আবেদনকারীদের উপরে উল্লিখিত ডাচ-বাংলা ব্যাংকের ওয়েবসাইট থেকে একটি 'প্রাথমিক নির্বাচন পত্র' প্রিন্ট করতে হবে এবং

ডাচ-বাংলা ব্যাংকের যেকোনো শাখা/মোবাইল ব্যাংকিং অফিসে যাচাইয়ের জন্য সমস্ত নথির মূল কপি জমা দিন: জানুয়ারী 01 থেকে 19 জানুয়ারী, 2023 পর্যন্ত

চূড়ান্ত ফলাফল প্রকাশ: পরে সংবাদপত্র এবং ওয়েবসাইটের মাধ্যমে অবহিত করা হবে।

বৃত্তি তথ্য

1. ডাচ-বাংলা ব্যাংক, তার সামাজিক কারণ কর্মসূচির অধীনে, শুরু থেকেই শিক্ষার বিভিন্ন স্তরে অধ্যয়নরত আর্থিক সহায়তার প্রয়োজনে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে আসছে।  ডাচ-বাংলা ব্যাংক বিদ্যমান পুরস্কারপ্রাপ্তদের নবায়নের সাথে প্রতি বছর নতুন বৃত্তি প্রদান করে।

2. ব্যাংক আবেদনকারীর একাডেমিক ফলাফল, আর্থিক সামর্থ্য, শারীরিক অবস্থা ইত্যাদির মতো মানদণ্ডের একটি সেট অনুসরণ করে বিশাল অ্যাপ্লিকেশন থেকে যোগ্য শিক্ষার্থীদের বৃত্তি দিয়েছে। বৃত্তির প্রায় 90% গ্রামীণ শিক্ষার্থীদের এবং 50% মেয়েদের দেওয়া হয়েছে।  ছাত্রদের

3. ডাচ-বাংলা ব্যাংক উচ্চ মাধ্যমিক, স্নাতক এবং স্নাতকোত্তর স্তরে অধ্যয়নরত আর্থিক সহায়তার প্রয়োজনে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করছে।  এই প্রোগ্রামের ধারাবাহিকতায় 2022 সালে S.S.C./সমমান পরীক্ষায় উত্তীর্ণ এবং নিম্নলিখিত প্রয়োজনীয়তাগুলি পূরণকারী আর্থিক সহায়তার প্রয়োজন এমন মেধাবী ছাত্রদের কাছ থেকে ডাচ-বাংলা ব্যাংক বৃত্তির জন্য আবেদনগুলি আমন্ত্রণ জানানো হয়েছে:

স্কলারশিপের জন্য যোগ্যতা

একাডেমিক স্তর ন্যূনতম সিজিপিএ (৪র্থ বিষয় ছাড়া), সিটি কর্পোরেশন এলাকায় অবস্থিত সমস্ত গ্রুপের স্কুল/প্রতিষ্ঠানের জন্য জেলা শহরে অবস্থিত স্কুল/প্রতিষ্ঠান গ্রামীণ/অন্যান্য এলাকায় অবস্থিত স্কুল/প্রতিষ্ঠান এস.এস.সি.  বা সমমানের পরীক্ষা

ডিবিবিএল স্কলারশিপের পরিমাণ ও সময়কাল

একাডেমিক লেভেল স্কলারশিপ পিরিয়ড মাসিক স্কলারশিপ (টাকা) পড়ার উপকরণের জন্য বার্ষিক অনুদান (টাকা) পোশাকের জন্য বার্ষিক অনুদান (টাকা) H.S.C.2 বছর 2,500.002,500.001,000.00

একাডেমিক স্তর: স্নাতক (সম্মান/ডিগ্রী)

বৃত্তি সময়কাল: 3 থেকে 5 বছর (নবায়নযোগ্য)

মাসিক বৃত্তি (টাকা): 2500/-

বার্ষিক অনুদান (টাকা): পড়ার উপকরণের জন্য: (5000/-)

পোশাকের জন্য: 1000/-

DBBL স্কলারশিপ 2022 নিয়ম ও শর্তাবলী

অন্যান্য উত্স থেকে বৃত্তি পাওয়া শিক্ষার্থীরা (সরকারি বৃত্তি ব্যতীত) ডাচ-বাংলা ব্যাংকের বৃত্তির জন্য যোগ্য হবে না।

গ্রামীণ এলাকার প্রতিষ্ঠান থেকে S.S.C./সমমান পরীক্ষায় উত্তীর্ণ ছাত্রদের জন্য মোট বৃত্তির 90% এবং মোট বৃত্তির 50% মহিলা ছাত্রদের জন্য নির্ধারিত করা হবে।


Student Stipend 2022 Apply Now
Student Stipend 2022 Apply Now


2022 সালে S.S.C./সমমান পরীক্ষায় উত্তীর্ণ যোগ্য এবং আগ্রহী ছাত্র-ছাত্রীদেরকে অনলাইনে আবেদন করার জন্য অনুরোধ করা হচ্ছে:  নিম্নলিখিত সহ:

শিক্ষার্থীর স্ক্যান করা রঙিন ছবি (চিত্রের মাত্রা- প্রস্থ: 500px থেকে 600px, উচ্চতা: 700px থেকে 800px এবং ছবির আকার সর্বোচ্চ-150kb)

ছাত্রের বাবা ও মায়ের স্ক্যান করা রঙিন ছবি (চিত্রের মাত্রা- প্রস্থ: 500px থেকে 600px, উচ্চতা: 700px থেকে 800px, এবং ছবির আকার সর্বোচ্চ-150kb)

S.S.C./সমমান পরীক্ষার স্ক্যান করা মার্কশিট এবং প্রশংসাপত্র (ছবির মাত্রা- প্রস্থ: 500px থেকে 600px, উচ্চতা: 700px থেকে 800px এবং ছবির আকার সর্বোচ্চ-150kb)

জমা দিয়েছেন গুরুত্বপূর্ণ নথি

প্রার্থীর পাসপোর্ট সাইজের ছবির একটি কপি স্ক্যান করুন

প্রার্থীর বাবা ও মা উভয়ের পাসপোর্ট সাইজের ছবির স্ক্যান কপি

এসএসসি বা সমমানের মার্কশিটের স্ক্যান কপি

বিঃদ্রঃ কোন সরাসরি আবেদন গ্রহণ করা হবে না

DBBL বৃত্তি বিজ্ঞপ্তির নীচ

আবেদন করতে এখানে ক্লিক করুন

আবেদনের শেষ তারিখ ২৫ ডিসেম্বার, ২০২২



এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

No comments:

Post a Comment

close