Breaking

Monday, August 13, 2018

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ১ম বর্ষ (২০১৮-১৯) ভর্তির অনলাইনে আবেদন শুরু ১লা সেপ্টেম্বর

জাতীয় বিশ্ববিদ্যালয়ে আবেদন তথ্য
জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ১ম বর্ষ (২০১৮-১৯) ভর্তির অনলাইনে আবেদন আগামী ১ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে..
★ক্লাস শুরুঃ ১১ অক্টোবর.. আবেদন অনলাইনে করতে হয়।
★আবেদন ফিঃ ২৫০ টাকা। → জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনার্স পড়ানো হয় এমন সরকারি / বেসরকারি যেকোন একটি কলেজে আবেদন করা যাবে।
★আবেদনের যোগ্যতাঃ ২০১৫/১৬ সালে এসএসসি এবং ২০১৭/১৮ সালে এইচএসসি (যে কোন শিক্ষাবোর্ড থেকে) পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। আবেদনের জন্য উভয় পরীক্ষায় নূন্যতম জিপিএ ৪ থাকতে হবে। তবে কোন পরীক্ষায় ২ এর কম হলে আবেদন করতে পারবে না।
★মেধাক্রম প্রণয়ন পদ্ধতিঃ এসএসসি এবং এইচএসসির জিপিএর উপর ভিত্তি করে ভর্তি নেয়া হবে। এসএসসি ৪০% এইচএসসি ৬০% নম্বর নিয়ে মেধাস্কোর দেয়া হবে। . ভর্তির ফলাফল ৪ ধাপে প্রকাশ করতে পারে। ১ম মেধাতালিকা ২য় মেধাতালিকা ১ম রিলিজ স্লিপ ২য় রিলিজ স্লিপ।
★কোন শিক্ষার্থী যদি ১ম এবং ২য় মেধাতালিকায় পছন্দের কলেজে চান্স না পায় তাহলে নতুন করে ১ম রিলিজ স্লিপে ৫টি কলেজে আবেদন করতে পারবে। . ২০১৭/১৮ শিক্ষাবর্ষের কোন শিক্ষার্থী দ্বৈত ভর্তি হলে তার ভর্তি বাতিল হতে পারে, তাই ২০১৮/১৯ শিক্ষাবর্ষে ভর্তি হতে অবশ্যই ভর্তি বাতিল করে নিবে।


এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

No comments:

Post a Comment

close