Breaking

Wednesday, October 17, 2018

ত্বকের উজ্জ্বল্য বাড়াবে পেঁপেঃ চলুন জেনে নিই ব্যবহার বিধি

ত্বকের উজ্জ্বল্য হারাতে বসেছেন।
বাজারের যে কোনো প্রসাধনীতেই কেমিক্যালের মাত্রা সর্বোচ্চ পরিমাণে থাকে। অথচ দেখুন আমরা সব জেনে শুনেও নির্বোধ। চটজলদি ব্যবহারের জন্য বাজারের এই ক্ষতিকারক প্রসাধনীগুলিই বেছে নিই।

ত্বক বেশি তৈলাক্ত, রুক্ষ ও ফ্যাকাশে হয়ে যাচ্ছে, ব্রণের সমস্যায় ভুগছেন ইত্যাদি যাবতীয় সমস্যার সমাধান করতে পারে একমাত্র পেঁপে। বাজার থেকে একটি পেঁপে কিনে এনে করে ফেলুন ত্বকের পরিচর্যা।

চলুন জেনে নিই সমস্যা থেকে কী ভাবে মুক্তি পাবেন-

১) রুক্ষ ত্বক-

পেঁপে ও মধু প্যাকঃ
যাঁদের রুক্ষ ও শুষ্ক ত্বক তাঁরা এক-চতুর্থাংশ কাপ পাকা পেঁপে ও আধ কাপ মধু এবং আধ ২ কাপ লেবুর রস দিয়ে একটি প্যাক তৈরি করুন। অন্তত ১০ মিনিট মুখে লাগিয়ে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। প্রত্যেক সপ্তাহে ২-৩ দিন এই প্যাকটি ব্যবহার করুন। দেখবেন হাতে হাতে ফল পাচ্ছেন।

২) তৈলাক্ত ত্বক-

পেঁপে ও কমলালেবুর প্যাকঃ
ত্বক দিন দিন তৈলাক্ত হয়ে যাচ্ছে। কারণ অত্যধিক পরিমাণে বাতাসে দূষণ থাকার কারণে বেশির ভাগ মানুষই তৈলাক্ত ত্বকের সমস্যায় ভোগেন। কিন্তু তার জন্য রয়েছে সমাধানও। এক বাটি পাকা পেঁপের সঙ্গে তিন চামচ কমলালেবুর রস দিয়ে একটি প্যাক বানান। এর পরে ১৫ মিনিট লাগিয়ে ধুয়ে ফেলুন। প্রতি সপ্তাহে ১-২ দিন এই প্যাকটি ব্যবহার করলেই বুঝতে পারবেন তৈলাক্ত ত্বক থেকে সহজেই কী ভাবে মুক্তি পাচ্ছেন।

৩) সাধারণ ত্বক-

পেঁপে,কলা ও শসার প্যাকঃ
যাঁদের ত্বক নিয়ে সে রকম কোনো সমস্যা নেই তাঁরা পেঁপে, কলা ও শসার প্যাক বানিয়ে মুখে, গলায় ও ঘাড়ে ব্যবহার করুন। অন্তত ১০-১২মিনিট মুখে লাগিয়ে হালকা উষ্ণ জলে ধুয়ে নিন। তার পরে হালকা করে একটি তোয়ালে দিয়ে মুছে নিন। এক মাসের মধ্যে আপনি নিজেই বুঝতে পারবেন আপনার ত্বক আগের তুলনায় মসৃণ ও চকচক করছে।

★অনেক কষ্ট করে তথ্যগুলো জোগাড়
করা হয় আপনাদের জন্য। আপনারা
লাইক শেয়ার না করলে তথ্য দেয়ার
আগ্রহ মরে যায়। তাই পেজটিকে
জীবিত রাখতে নিয়মিত লাইক এবং শেয়ার করুন।

ত্বকের উজ্জ্বল্য বাড়াবে পেঁপে

পোষ্টটি কেমন লেগেছে কমেন্টে জানাবেন ।
আপনার যদি কমেন্ট করতে কষ্ট হয়,
তাহলে সংক্ষেপে কমেন্ট করুন..
T= (Thanks)
N= (Nice)
E= (Excellent)
V= (very fine)
B= (Bad)


এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

No comments:

Post a Comment

close