Breaking

Thursday, January 23, 2020

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) শ্রেণির ভর্তির রিলিজ স্লিপের মেধা তালিকা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (পাস) শ্রেণির ভর্তি কার্যক্রমে রিলিজ স্লিপের মেধা তালিকা ২৩ জানুয়ারী ২০২০ তারিখ প্রকাশ করা হবে। উক্ত ফলাফল SMS এর মাধ্যমে একইদিন বিকাল ৪টা থেকে এবং ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) রাত ৯টা থেকে পাওয়া যাবে।
National University Degree Release Slip
National University Degree Release Slip


জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ভর্তির রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছু কোন প্রার্থী চলতি/পূর্ববর্তী শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান), স্নাতক (সম্মান) প্রফেশনাল ও স্নাতক (পাস) নিয়মিত/প্রাইভেট কোর্সে ভর্তি হয়ে থাকলে তাকে অবশ্যই ৩০ জানুয়ারী ২০২০ তারিখের মধ্যে চলতি/পূর্ববর্তী শিক্ষাবর্ষের ভর্তি বাতিল করতে হবে।

এসএমএস এর মাধ্যমে ডিগ্রী রিলিজ স্লিপের মেধা তালিকা দেখবেন যেভাবেঃ
শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতে আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষ ১ম বর্ষ স্নাতক (পাস) অর্থাৎ ডিগ্রি কোর্সে ভর্তি কার্যক্রমের রিলিজ স্লিপের মেধা তালিকার ফলাফল এমএমএস এর মাধ্যমে জানা যাবে৷ এসএমএসে ডিগ্রী ভর্তির ১ম রিলিজ স্লিপের ফলাফল দেখতে যেকোন মোবাইল এর মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ NU<space>ATDG<space>Roll No এরপর পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

উদা: NU ATDG 1245678 এরপর পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

এস.এম.এস অনেক সময় ফলাফল প্রকাশে বিলম্ব হতে পারে। তাই প্রকাশিত সময়ে অনলাইন এ দেখায় ভালো।
অনলাইনে ডিগ্রী ভর্তির রিলিজ স্লিপের ফলাফল দেখবেন যেভাবেঃ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ শিক্ষাবর্ষ ১ম বর্ষ স্নাতক (পাস) অর্থাৎ ডিগ্রি কোর্সে ভর্তি কার্যক্রমের রিলিজ স্লিপের মেধাতালিকার ফলাফল রাত ৯ টায় প্রকাশের কথা থাকলেও বিকাল ৪ টায় প্রকাশিত হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ভর্তির মেধা তালিকার ফলাফল জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের পাশাপাশি এডুকেশন্স ইন বিডি’র এই পোস্টের মধ্যে দেওয়া ফরমে আপনার ভর্তির আবেদনপত্রে প্রাপ্ত রোল নম্বর ও পিন নম্বর দিয়ে লগইন করে দেখতে পারবেন এবং ফরম পূরণ করতে

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ডিগ্রী রিলিজ স্লিপে ভর্তির সময়সীমাঃ

• রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত প্রার্থীদের অনলাইনে ভর্তি ফরম পূরণের তারিখ:
২৩/০১/২০২০ থেকে ০২/০২/২০২০

প্রার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটের (www.nu.ac.bd/admissions) Applicant Login অপশনে Degree Pass Login লিংকে গিয়ে সঠিক রােল নম্বর ও পিন এন্ট্রি দিয়ে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করতে হবে। উল্লেখ্য যে, রিলিজ স্লিপের মেধা তালিকায় স্থানপ্রাপ্ত প্রার্থীদের কোর্স পরিবর্তনের কোন সুযােগ থাকবে না।

• চূড়ান্ত ভর্তি ফরমের প্রিন্ট কপি সংশ্লিষ্ট কলেজে জমা দেয়ার তারিখ: ২৫/০১/২০২০ থেকে ০৩/০২/২০২০

• কলেজ কর্তৃক রিলিজ স্লিপের ভর্তি নিশ্চয়নের তারিখঃ ২৫/০১/২০১৯ থেকে ০৪/০২/২০২০

ভর্তি হতে যে সকল কাগজপত্র লাগবেঃ

ভর্তি ফরম ইন্টারনেট থেকে যথাযথভাবে পূরণ করে A4 সাইজের কাগজে ০৩ (তিন) সেট প্রিন্ট কপি (অবশ্যই আবেদন ফরম Color Print হতে হবে)
ভর্তি ফরমের সাথে ০২ (দুই) কপি স্ট্যাম্প সাইজের ছবি সংযুক্ত করতে হবে।
ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ২ কপি
এস এস সি ও এইচ এস সি পরীক্ষায় পাশের সনদপত্র / প্রশংসাপত্র ২ কপি
এস এস সি ও এইচ এস সি পরীক্ষায় মার্কশীটের ফটোকপি ২ কপি
এস এস সি পরীক্ষার মূল মার্কশীট

ডিগ্রী ভর্তির রিলিজ স্লিপে চান্সপ্রাপ্ত শিক্ষার্থীদের কলেজভেদে কত টাকা ও কি কি লাগবে এটা কলেজের নোটিশ দেখে জানতে পারবেন অথবা কলেজের ওয়েবসাইট এ দেওয়া থাকবে। আর যারা রিলিজ স্লিপে চান্স পাওয়ার পরেও ভর্তি হবেন না তারা পরবর্তিতে আর কোন সুযোগ পাবে না। যারা ১ম চয়েস পাওনি তাদের মাইগ্রেশন এর মাধ্যমে বিষয় পরিবর্তন করার সুযোগ থাকবে না।

এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

No comments:

Post a Comment

close