Breaking

Monday, March 16, 2020

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা বন্ধ সংক্রান্ত নোটিশ প্রকাশ || National University Exam Notice

বিশ্বব্যাপী করোনা ভাইরাস যখন ভয়াবহ রুপ ধারণ করেছে। তখন বিশেষজ্ঞরা জানিয়েছেন যে এই ভাইরাস সংক্রমণের হাত থেকে বাঁচতে যতদুর সম্ভব লোক সমাগম এড়িয়ে চলতে হবে।
National University Exam Notice
National University Exam Notice

Because the human sneeze, the virus can spread from cough. Because of this panic in neighboring India already, all their educational institutions have been declared temporarily closed.
But in Bangladesh, the outbreak was not high enough till now all educational institutions of the country were operating.
At a meeting with the Prime Minister on Tuesday, March 8, all educational institutions of the country have been instructed to close classes and exams from March 18 to March 31 for the benefit of the people of the country.


All exams held under the National University have been suspended. The decision was made by Education Minister Dipu Moni at a briefing at the Secretariat on Monday. He also said that all educational institutions will be closed till March 31.


It is to be noted that the Honors 4th Year Examination is underway at the National University and the Master's Final Examination is to be held from March 28.

But at that time, all the activities of the National University were announced after considering the students of the National University and the people of the country.

The new date and time for the examination will be announced on the official webpage of the National University.


কারণ মানুষের হাঁচি,কাশি থেকেই ছড়াতে পারে এই ভাইরাস। যে কারণে ইতিমধ্যে পাশ্ববর্তী দেশ ভারতে এই আতংকে তাদের সকল শিক্ষা প্রতিষ্ঠান সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে।
কিন্তু বাংলাদেশে এর প্রাদুভার্ব বেশি মাত্রায় ছিল না বলে এখনো পর্যন্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান চালু ছিল।
আজ মঙ্গলবার ১৬ই মার্চ প্রধানমন্ত্রীর উপস্থিতিতে এক বৈঠকে দেশের জনগণের সুবিধার্থে ১৮ই মার্চ থেকে ৩১মার্চ পর্যন্ত দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান এর ক্লাস এবং পরীক্ষা বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। সোমবার সচিবালয়ে ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী দীপু মনি এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন। এ সময় সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৩১ মার্চ পর্যন্ত বন্ধ রাখার কথাও জানান তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, ১৮ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় বন্ধ থাকবে। তবে শিক্ষার্থীদের বাড়িতে থাকা নিশ্চিত করতে হবে অভিভাবকদের।
তিনি আরো বলেন, করোনার সংক্রমণ যাতে না ছড়ায়, তাই এ সিদ্ধান্ত। কিন্তু শিক্ষার্থীরা যদি ঘরের বাইরে যায়, তাহলে এ সিদ্ধান্ত কাজে আসবে না। তাই তাদের ঘরের মধ্যে রাখার বিষয়টি নিশ্চিত করতে হবে। এখনো শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের মতো পরিস্থিতি হয়নি, তারপরও সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে এ সিদ্ধান্ত। মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়। গ্রীষ্মের ছুটি, রোজার ছুটির সাথে প্রয়োজনে এ ছুটিকে সমন্বয় করা হবে। তখন ছুটি কমে আসতে পারে।

উল্লেখ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা চলছে এবং আগামী ২৮ মার্চ থেকে মাস্টার্স ফাইনাল পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা।

কিন্তু এমতাবস্থায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী তথা দেশের জনগণের কথা চিন্তা করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হল।

পরীক্ষার নতুন তারিখ এবং সময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবপেইজে জানিয়ে দেয়া হবে।
Nu Exam Notice


আমাদের জাতীয় বিশ্ববিদ্যালয় সংক্রান্ত পেজের সাথে যুক্ত হতে এখানে ক্লিক করুন


এমন আরো পোস্ট পেতে আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন
Join

1 comment:

close